দৈনিক যুহান্তর থেকে পাওয়া

বগুড়ার শেরপুর উপজেলায় বিয়ের অনুষ্ঠানে বেপরোয়া হিজড়ারা বর কনেকে জিম্মি করে বরের বাবা হামিদের কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে তারা বাড়িঘর ভাংচুর করে।


এ সময় তাদের বাধা দিতে গিয়ে বর শাহিনুর ও বরের বাবা আবদুল হামিদ আহত হয়েছেন।

শনিবার দুপুর দেড়টার দিকে উপজেলার গাড়িদহ পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, হিজড়ারা উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে বিয়ে বাড়ি, নবজাতক শিশু জন্ম নেয়া পরিবার ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে গিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে সাধারণ মানুষদের হয়রানি করে। এর প্রতিকার না হওয়ায় দিন দিন তারা বেপরোয়া হয়ে উঠেছে।

এরই ধারাবাহিকতায় গত শনিবার দুপুরে উপজেলার গাড়িদহ ইউনিয়নের গাড়িদহ পশ্চিমপাড়া এলাকার আবদুল হামিদের ছেলে শাহিনুর রহমানের বিয়ে শেষে নতুন স্ত্রীকে নিয়ে বাড়িতে উঠার সময় হিজড়ারা বাড়ির প্রধান গেট ভেঙ্গে ভিতরে ঢুকে তাদের কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে।

চাঁদা না দেয়ায় তারা বর শাহিনুর রহমান ও তার বাবা আবদুল হামিদকে মারপিট করে এবং ঘরের জানালা ভাংচুর করে। হিজড়াদের এমন তাণ্ডব দেখে এলাকাবাসী পুলিশে খবর দিলে শেরপুর থানা পুলিশ তাদের নিয়ে আসে। তবে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি বলে জানা গেছে।

কারো কাছে কি একটা দূরবীন হবে?😀
না মানে বিয়ের ঘটক কতো দূরে একটু দেখতাম।😋... Read More>>

28-Feb-2020 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3063+)
প্রশ্নঃ উত্থান-পতনের সমষ্টিই হল জীবন। চূড়ান্ত বিজয় অর্জন করতে গেলে অনেক বাধার সম্মুখিন হতে হয়, কিন্তু প্রচেষ্টা অব্যাহত থাকলে একটু বিলম্বে হলেও বিজয় অবধারিত। একটি বানর ১০ফুট একটি তৈলাক্ত বাঁশের মাথায় উঠতে শুরু করল, সে প্রতি লাফে ২ফুট উচ্চতায় উঠে এবং ১ফুট নিচে নেমে পড়ে, উক্ত বাঁশের মাথা স্পর্শ করতে তার কতটি লাফ দিতে হবে?
(A) 10
(B) 9
(C) 5