..........একটা শিক্ষনীয় ঘটনা..........

দুই সন্তানকে ঘরে রেখে, মা-বাবা বাইরে গিয়েছেন।কাজ শেষে ঘরে ফিরে দেখেন,ঘরের বিছানা গুলো এলো মেলো।

মা জোরে ডাকলেন:-বরকত তুমি কোথায়❓বরকত বলল:-এই যে আম্মু,আমি এখানে! সিঁড়িঘরে!মা:-ওখানে কী করছো❓বরকত:-আমি আর ওমর জান্নাত জান্নাত খেলছি বাবা-মা দু’জনেই অবাক হয়ে বললেন হলেন:-এই খেলার নাম তো এর আগে কখনো শুনিনি মা বাবা দু’জনেই ভীষণ কৌতূহলী হয়ে গিয়ে দেখলেন, দুই ছেলে দস্তুরমতো কাঁথা-বালিশ বিছিয়ে দু’জন সিড়ির দুইটা ধাপে শুয়ে আছে।তাদের চোখের সামনে কোরআনুল কারীম খোলা। দু’জনের চোখই কুরআনে নিবদ্ধ। মৃদু স্বরে তেলাওয়াত করছে।
মা বললেন:-কী হচ্ছে এসব❓
বরকত ও ওমর একত্রে বলল:-কথা বলো না, আমরা এখন জান্নাতে আছি
মা রেগে বললেন:-জান্নাতে আছো মানে❓
বরকত বলল:-আজ হুজুর বলেছেন, আখেরাতে হাফেযরা এক আয়াত পড়বে আর জান্নাতের একটা ধাপ চড়বে আমরাও সেটা অনুশীলন করে দেখছি, কেমন লাগে
মা বললেন:-তাই বলে সিড়ির মধ্যে বিছানা বিছিয়ে শুয়েই পড়তে হবে❓
বরকত বলল:-বা রে দাঁড়িয়ে দাঁড়িয়ে সিঁড়ি বাইলে কষ্ট লাগে না বুঝি জান্নাতে কি কষ্ট আছে❓
সন্তানের এই কথা শুনে মা বাবা দুজনেই হতবাক।তারা আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে বলল,হে আল্লাহ আমাদের সন্তানকে তুমি নেক সন্তান রূপে কবুল কর।(আমিন)
উপদেশঃ ছোট বাচ্চাকে শিশুকালে আপনি যা শিখাবেন সে তাই শিখবে।তাই আসুন আমরা আমাদের সন্তানকে নেক আমল করা এবং দ্বীনের পথে চলতে শিখাই।💞

28-Feb-2020 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3078+)
প্রশ্নঃ উত্থান-পতনের সমষ্টিই হল জীবন। চূড়ান্ত বিজয় অর্জন করতে গেলে অনেক বাধার সম্মুখিন হতে হয়, কিন্তু প্রচেষ্টা অব্যাহত থাকলে একটু বিলম্বে হলেও বিজয় অবধারিত। একটি বানর ১০ফুট একটি তৈলাক্ত বাঁশের মাথায় উঠতে শুরু করল, সে প্রতি লাফে ২ফুট উচ্চতায় উঠে এবং ১ফুট নিচে নেমে পড়ে, উক্ত বাঁশের মাথা স্পর্শ করতে তার কতটি লাফ দিতে হবে?
(A) 10
(B) 9
(C) 5