About Tangila Ahsan

এক শ্রেণির মানুষ মিন্নিকে কেন দোষী বানানোর চেষ্টা করছে আমি বুঝিনা। মিন্নি যদি সত্যি অপরাধী হতো তাহলে তো রিফাত ফরাজি রিমান্ডে থাকা অবস্থায় তার নাম বলতো। আর বন্ড সাহেব তো ক্রসে যাওয়ার আগে সব ফাস করে দিতো কে না সে তকন খুনির আসামি। যাই কোহ কেই কিছু জানুক না জানুক মিন্নিকে তাদের অপরাধী সাজাতেই হবে। কেন? মিন্নি নারী বলে?

ঢাকাতে ছয় মাসের বৃষ্টি এক দিনে হলো

আমি হতবাক, নুসরাতকে যেভাবে পুড়িয়ে মারা হয়

শুভ সকাল, রমজারে প্রথম মিলিমিশিতে আসলাম।

বর্তমান সময়ে মোবাইল ফোন প্রায় সবাই ব্যবহার করেন। খুব খারাপ লাগে যদি শখের মোবাইল ফোনটি হারিয়ে যায়, চুরি হয় বা ছিনতাই হয়। অনেকেই নানা রকম জটিলতায় পড়েন। আপনার ফোনটি সর্বদাই প্যাটার্ন, সিকিউরিটি, ফেস,ফিঙ্গার লক করে রাখবেন। এতে হারিয়ে গেলে, চুরি হলে বা ছিনতাই হলে ফ্লাস দিয়ে অপর ব্যক্তি আপনার ব্যক্তিগত তথ্য পাবেনা। অর্থাৎ ফোনটির তথ্য মুছে যাবে। এরপর থানায় জিডি করবেন। জিডি করার সময় আপনার ফোনটির ব্রান্ড, মডেল ও ফোনে থাকা সিম নম্বর উল্লেখ করবেন।এরপর সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আপনার ফোনের IMEI Number. আই এম ই আই নম্বর সংরক্ষণ করবেন *#06# চেপে।দুটি IMEI number পাবেন। সিমের নম্বর দেখবেন গ্রামীন, রবি, এয়ারটেল *২#, বিএওল *511# চেপে।থানায় জিডি করতে কোন টাকা লাগেনা। এরপর অপেক্ষায় থাকুন। ঐ মোবাইলে যে কোন সিম ব্যবহার করলে ট্রাকিং এর মাধ্যমে ব্যবহারকারী ব্যক্তির পরিচয়, লোকেশন ও নম্বর জানা যাবে। ভাগ্য ভাল হলে ৯০% সম্ভাবনা থাকবে ফোনটি ফিরে পাবার। কেননা জিডি করলে ফোনটি উদ্ধারের জন্য পদক্ষেপ নেওয়া হয়। এক্ষেত্রে পুলিশের সফলতা অনেক বেশি।
আর ভুল করেও কোন পুরাতন মোবাইল কিনবেন না। মোবাইলটি চোরাই হলে, ছিনতাইকৃত হলে বা হারানো হলে ক্রেতা ফেঁসে যাবেন। একান্তই কিনলে দোকানের মেমো, ফোনের বক্স ও লিখিতভাবে কিনুন। চোরাই মোবাইল কিনে অনেকেই বিপদে পড়ছেন।
মোবাইল ফোনে হুমকি, ঘুষ দাবি, গোপন আলাপ, অপ্রীতিকর মেসেজ, ফেসবুক, মেসেঞ্জার, ইমো, হোয়াটস আপ, ভাইবার, ট্যাংগো, ফ্ল্যাট চ্যাট প্রভৃতি থেকে দূরে থাকুন। কেননা এসব আপনার ব্যক্তিগত নিরাপত্তা হুমকির মুখে ফেলে দেবে৷ ফেসবুকে লাইক কমেন্ট করার সময় দেখে লাইক কমেন্ট করবেন। যেন হিতে বিপরীত না হয়। তথ্য প্রযুক্তি আইনের মামলা অত্যন্ত কঠিন। ফেসবুকে পোস্ট করার সময় অবশ্যই নজরে রাখবেন তা যেন কোন ব্যক্তি, সমাজ, সরকার, রাষ্ট্র, প্রতিষ্ঠান বা কোন সংগঠনের বিরুদ্ধে না হয়।
রাস্তা পারাপারের সময় কানে মোবাইল ফোন নিয়ে কথা বললে বা হেডফোন নিয়ে চললে গ্রেফতার হবেন অথবা বড় কোন দুর্ঘটনা হতে পারে।
মোবাইল ফোনে কেউ ফোন করে বিকাশ, রকেট ও অন্যান্য ব্যাংকিং সেবা দেওয়ার কথা বলে পিন নম্বর চাইলে বা কোন ডিজিট চাপতে বললে ফোন কেটে দেবেন।
জ্বীনের বাদশা, কোন দরবেশ বা কোন ফকির বাবা ধর্মের বাণী শোনালে বা মনোবাসনা পূর্ণ করে দিতে চাইলে ফোন কেটে দেবেন। লটারির এসএমএস বা টাকা পাওয়ার সুখবর দিয়ে কিছু চাইলে দেবেন না। মোবাইল ব্যাংকিং সেবা নেওয়ার সময় পিন নম্বর অন্য কাউকে দেখতে দেবেন না। দেখে ফেললে সাথে সাথে পাসওয়ার্ড পরিবর্তন করে ফেলবেন।
মোবাইল ফোন অন্য কারো হাতে দেবেন না। আপনার ফোন থেকে কল বা মেসেজ পাঠিয়ে ক্রাইম করতে পারে।
মোবাইল ফোনে আপনার নিজের বা প্রেমিকার অশ্লীল ছবি রাখবেন না। এতে আপনি যে কোন সময় বিপদে পড়তে পারেন। ফেসবুকে বা মেসেঞ্জারে অচেনা মানুষের সাথে অযথা চ্যাট করবেন না।
ফোনের মাধ্যমে পণ্য কেনাবেচা করবেন না। মোবাইল ফোন আধুনিক বিজ্ঞানের ও জীবনের আশীর্বাদ কিন্তু এর অপব্যবহার যে কোন সময় আপনার জন্য অভিশাপ হয়ে উঠিতে পারে।
এস আই/শামীম হাসান
তদন্তকারী অফিসার( ইউবি)
বাংলাদেশ পুলিশ

সকল বন্ধুদেরকে একুশে রাতের প্রথম প্রহরের শুভেচ্ছা ও সমবেদনা। সকল শহীদের আত্মার শান্তি কামনা করছি।

শুভ সকাল বন্ধুরা :)

যেসব সমস্যা দেখা দিলে মেয়েদের ডাক্তার দেখানো জরুরি
আমাদের দেশের মেয়েরা (GIRLS) শারীরিক সমস্যার ক্ষেত্রে নিজেরাই বেশি অবহেলা করে থাকে। নানান আজুহাতে তারা নিজেদের রোগগুলো গোপন করে রাখে। ছোটখাটো অসুখ হলে তা এমনিতেই সেরে যায় বটে, তবে আপাতদৃষ্টিতে ক্ষুদ্র কোনো সমস্যার মধ্যেই লুকিয়ে থাকতে পারে বড় কোনো অসুখ।
* মাসিক ঋতুচক্রে (period)অতিরিক্ত রক্তপাত হলে।
* ঋতুচক্রে(period) অত্যন্ত কম রক্তপাত হলে।
* তলপেটে ভারীভাব অনুভূত হলে।
* প্রস্রাবের সময় অস্বস্তি বা জ্বালাভাব দেখা দিলে।
* ছয়মাস বা তারও বেশি সময় ধরে স্বাভাবিকভাবে চেষ্টা করা সত্ত্বেও গর্ভধারণ না হলে।
* ডিসমেনোরিয়া হচ্ছে (পিরিয়ডের সময় অস্বস্তি/ পেটব্যথা) এবং যত দিন যাচ্ছে সেটা ক্রমশ বাড়ছে।
* মলত্যাগের সময় যন্ত্রণা করলে।
* যৌনাঙ্গ থেকে কোনো ক্ষরণ হচ্ছে এবং তার একটা তীব্র গন্ধ আছে।
* স্তনে কোনো লাম্প হলে ।
* তলপেটে ফোলাভাব দেখা দিলে ।

ছবিটা হয়তো কাল্পনিক, কিন্তু বাস্তবতা আরো ভয়াবহ, সমস্ত পুরুষ জাতির প্রতি অনুরোধ, আপনার জীবনের সাথে জড়িয়ে আছে অনেকের জীবন। প্লিজ, নিজেকে ধ্বংসের মুখে ঠেলে দিবেন না না না।

BPL + GTV live

পড়া-লেখা করি, ঘুমাই আর ফেইজবু ও মিলিমিশি চালাই। আর কোন কাজ নাই

কার পয়েন্ট কত?? আমার 128 পয়েন্ট (মিথ্যা বলিলে ব্যক্তিত্ব নষ্ট হয়)।

যাই হোক কুইজে অংশ নিয়ে অনেক কিছু শিখতে পারি। সাথে পয়েন্টও পাই। মোবাইল থেকে বার বার লগিন করতে হয় এই বিষয়টা একটা যেন কর্তৃপক্ষ নজর রাখে। ফেইজবুক তো একবার লগিন করলে আর দ্বিতীয়বার লগিন করার প্রয়োজন হয় না।

কেউ হাসলে জরিমানা।

কিউট বিনোদন

আমার SSC মার্কসিট হারিয়েছে :( এখন কি করবো!? কেউ জানাবেন প্লিজ

বিশ্বকাপ ২০২২: কাতারের ব্যয় পরিকল্পনা

06-Jul-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4049 জন)
প্রশ্নঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া আর কোন এ্যান্টিবায়টিক নয়। বিশেষজ্ঞদের মতে ঐষধ (এ্যান্টিবায়িটিক) এর অপব্যবহার মানব সভ্যতা ধ্বংশের জন্য দায়ি হবে। কারণ অনাকাঙ্ক্ষিত/অসম্পূর্ণ এ্যান্টিবায়িটিক ডোজ প্রয়োগের ফলে মানব শরীরে একসময় আর কোন এ্যান্টিবায়িটিক কাজ করবে না। বর্তমানেই বিভিন্ন হসপিটালে এই সমস্যা দেখা দিয়েছে, এ অবস্থা অব্যাহত থাকলে সামান্য রোগেই চোখের সামনে রোগী মারা যাবে। বাংলাদেশের সব চেয়ে বড় সরকারি হাসপাতাল কোনটি?
(A) স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ
(B) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ
(C) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল
02-Jul-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4207 জন)
প্রশ্নঃ রাশিয়ার ক্যান্সার বিশেষজ্ঞ ডা. গুপ্তপ্রসাদ রেড্ডি (বি ভি) বলেছেন, ক্যান্সার কোনো মরণব্যাধি নয়, মাত্র দুটি উপায় অনুসরণ করলেই উধাও হবে ক্যান্সার। ১. প্রথমেই সব ধরনের সুগার বা চিনি খাওয়া ছেড়ে দিন। ২. এরপর এক গ্লাস গরম পানিতে একটি লেবু চিপে মিশিয়ে নিন। টানা তিন মাস সকালে খাবারের আগে খালি পেটে এই লেবু মিশ্রিত গরম পানি পান করুন। উধাও হয়ে যাবে ক্যান্সার। -- ক্যান্সার হতে পারে এ জন্য নিচের কোন মাছটি খাওয়া নিষেধ?
(A) পিরহানা মাছ
(B) তেলাপিয়া মাছ
(C) পটকা মাছ
29-Jun-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3261 জন)
প্রশ্নঃ বাংলাদেশের মোট আয়তন ১,৪৭,৫৭০ বর্গ কিমি ছিল। ছিটমহল বিনিময়ের ফলে বাংলাদেশের আয়তন হয় ১,৪৭,৬১০ বর্গকিমি। বাংলাদেশের কোন জেলাটির সাথে ভারত ও মায়ানমারের সীমান্ত রয়েছে?
(A) রাঙামাটি
(B) কক্সবাজার
(C) নোয়াখালী