গত ১২/০৫/২০১৯ তারিখে মা দিবসে আমি এই পোস্ট টি করেছিলাম কিন্তু আমার পোস্ট টি নির্বাচিত হয়নি কিন্তু গতকাল "সৈকত তালুকদার" নামে এক ভাই ঠিক একই পোস্ট টি করে, তার পোস্ট টি নির্বাচিত হয় এবং তাকে ২৫ পয়েন্ট দেওয়া হয়। মিলিমিশির প্রতিষ্ঠাতা/ এডমিনের কাছে আমার প্রশ্ন:
১) আমার কী অপরাধ ছিল যে আমার এই পোস্ট টি নির্বাচিত হয়নি?
২) আপনারা প্রতিদিন কিভাবে, কতগুলো পোস্ট নির্বাচিত করেন তার কোন সুস্পষ্ট ব্যাখা নেই। আমার পয়েন্ট 500 কাছাকাছি হওয়ায় আমার পোস্ট গুলো আর নির্বাচিত হচ্ছে না্। আপনারা বলতে পারেন আমার পোস্ট গুলো নির্বাচিত হওয়ায় মত না তাহলে গতকাল একই পোস্ট কিভাবে নিবাচিত হল? আপনাদের এমন আচারন স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি এবং অসততার আভাস পাওয়া যায়।
৩) ৭ দিন পার হয়ে যাওয়ার পর ও আমার মিলিমিশি এ্যাকাউন্ট ভেরিফাই হয় নি। অামার তো মনে হয় আমার পয়েন্ট 500 কাছাকাছি হওয়ায় আপনারা ইচ্ছাকৃত ভাবে এ্যাকাউন্ট ভেরিফাই করছেন না।
*** অামার আর মিলিমিশির সাথে থাকা উচিত হবে বলে মনে হয় না। এ্যাকাউন্ট deactivate করার অপশনটা অনেক খুজে ও পাইনি হয়ত বা নেই। তাই এ্যাকাউন্ট deactivate করার অপশনটা চালু করার জোর দাবি জানাচ্ছি।

12-Sep-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3651 জন)
প্রশ্নঃ তিনি ছিলেন একজন ওলন্দাজ-অস্ট্রেলীয় সামরিক কমান্ডো অফিসার। তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে বাংলাদেশের চতুর্থ সর্বোচ্চ সামরিক খেতাব বীর প্রতীক প্রদান করে। তিনিই একমাত্র বিদেশী যিনি এই রাষ্ট্রীয় খেতাবে ভূষিত হয়েছেন। আলোচ্য ব্যক্তিটির নাম কি?
(A) হ্যারল্ড উইলসন
(B) উইলিয়াম আব্রাহাম সাইমন ঔডারল্যান্ড
(C) এডওয়ার্ড হীথ
17-Aug-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3495 জন)
প্রশ্নঃ দুটি দেশের মধ্যে যুদ্ধ হলে উভই দেশই চরম ক্ষতিগ্রস্থ হয়, অর্থনৈতিক ও বানিজ্যিকভাবে বিশ্বথেকে অনেক পিছিয়ে পড়ে। আন্তর্জাতিকভাবে কূটনৈতিক আলোচনা, জাতিসংঘের মধ্যস্থতা ইত্যাদি মাধ্যমে দুটি দেশের মধ্যে যুদ্ধ বন্ধ করে শান্তি আনায়ন সম্ভব। পাকিস্তান থেকে ভারত প্রায় ৫গুন বড়, দুটি দেশেই পারমানবিক শক্তিধর, যেখানে পারমানবিক অস্ত্র নিক্ষেপ করা হয় সেখান প্রায় ৮০০ বছরে কোন বৃক্ষ/কৃষি জন্মায় না। আমরা যুদ্ধ চাই না, আমরা যুদ্ধ করবো ক্ষুধার বিরুদ্ধে, দারিদ্রতার বিরুদ্ধে, পরিবেশ রক্ষার পক্ষে। আয়তনে ভারত বাংলাদেশ অপেক্ষা কত গুন বড়?
(A) প্রায় ২২-২৪গুন
(B) প্রায় ৬০-৬৫ গুন
(C) প্রায় ৯-১১গুন
04-Aug-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3471 জন)
প্রশ্নঃ সঠিকভাবে জীবন পরিচালনা না করলে তার জীবন খুব দুর্বোধ্য হয়ে উঠে, যথা সময়ের কাজ যথা সময়ে করা, স্বাস্থের প্রতি যত্ন নেওয়া, পরিকল্পিতভাবে খরচ করা এই অভ্যাসগুলো পালন করে জীবনকে সহজ ও সুন্দর করে সাজানো যায়, চিন্তমুক্ত থাকা যায়। নিচের কোন চলচিত্রটি স্বাধীনতার আগে মুক্তি পেয়েছে?
(A) জীবন থেকে নেয়া, পরিচালক: জহির রায়হান
(B) বেদের মেয়ে জোসনা, পরিচালক: তোজাম্মেল হক বকুল
(C) পদ্মা নদীর মাঝি, পরিচালক: গৌতম ঘোষ